ঢাকা জেলা রোভারের দক্ষতা অর্জন কোর্সের সনদপত্র বিতরণ ও ইফতার মাহফিল ২০১৮ অনুষ্ঠিত

ঢাকা জেলা রোভারের দক্ষতা অর্জন কোর্সের সনদপত্র বিতরণ ও ইফতার মাহফিল ২০১৮ অনুষ্ঠিত

Rajarhatbd.com
এএনোমান,
বাংলাদেশ স্কাউটস, ঢাকা জেলা রোভার কর্তৃক আয়োজিত বার্ষিক দক্ষতা অর্জন কোর্সের সনদ পত্র বিতরণ এবং ইফতার মাহফিল আয়োজন করা হয় শেরেবাংলা কৃষি বিশ্ব বিদ্যালয়ে অডিটোরিয়ামে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মোঃ মোজাম্মেল হক খান, প্রধান জাতীয় কমিশনার, বাংলাদেশ স্কাউটস ও সিনিয়র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন শেরাবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ ও বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (প্রশিক্ষণ) জনাব মোঃ মহসীন। সনদপত্র বিতরণ ও ইফতার মাহফিলের এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউটস, ঢাকা জেলা রোভার এর সভাপতি ও ঢাকা জেলা প্রশাসক জনাব আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভারের সম্পাদক মু. ওমর আলী, বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভার কমিশনার প্রফেসর মুহম্মদ এনামুল হক খানসহ বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভার প্রতিনিধি।

প্রতি ববছরের ন্যায় প্রেসিডেন্ট রোভার স্কাউট এওয়ার্ড অর্জনের লক্ষ্যে রোভারদের দক্ষতা অর্জনে পাঁচটি বিষয়ে মোট ৫২৩ জন অংশগ্রহণকারী রোভারকে প্রশিক্ষণ দেয়া হয়।
গত ১৮ মে ২০১৮ ইং তারিখে বাংলাদেশ ইনস্টিটিউট অব গ্লাস অ্যান্ড সিরামিকস, তেজগাঁও তে উদ্বোধনী হয়ে সম্পাদকের কাজ কোর্সটির মাধ্যমে প্রশিক্ষণ শুরু হয়। ক্রমাগত তেজগাঁও কলেজ, ট্রমা নার্সিং ইনস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয় থিয়েটার হলে বক্তৃতা, নার্সিং, ক্রাইম প্রিভেনশন ও ব্লাড ব্যাংক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয় এবং গতকাল ২৫ মে ২০১৮ ইং প্রশিক্ষণার্থী রোভারদের প্রগ্রেস বই মূল্যায়ন করে সনদপত্র বিতরণের মাধ্যমে প্রশিক্ষণ কোর্সের সমাপ্তি ঘোষণা করা হয়।