অবশেষে কুড়িগ্রাম পেল একজন প্রতিমন্ত্রী

অবশেষে কুড়িগ্রাম পেল একজন প্রতিমন্ত্রী

।। নিউজ ডেস্ক ।।
দীর্ঘদিন ধরে মন্ত্রি-বঞ্চিত কুড়িগ্রাম জেলা অবশেষে এবার মন্ত্রিপরিষদে একজন সদস্য পেয়েছে। কুড়িগ্রাম-৪ আসনের জাকির হোসেন এমপি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পূর্ণাঙ্গ মন্ত্রী না থাকায় জাকির হোসেন এমপি এই মন্ত্রণালয়ের পূর্ণাঙ্গ মন্ত্রীর দায়িত্ব পালন করবেন।

রোববার বিকেলে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম নতুন মন্ত্রীদের তালিকা ঘোষণা করার সময় এ কথা বলেন।

মো. জাকির হোসেন ১৯৬৬ খ্রিস্টাব্দে কুড়িগ্রামের রৌমারী থানার মন্ডলপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মো. সামসুল হক মন্ডল এবং মাতা মোছাম্মাৎ জোলেখা খাতুন।

মো. জাকির হোসেন চিলমারীর থানাহাট এ ইউ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। তিনি কুড়িগ্রামের রাজারহাট মীর ইসমাইল হোসেন ডিগ্রি কলেজ থেকে এইচএসসি এবং লালমনিরহাটের হাতিবান্দা আলিমুদ্দিন ডিগ্রি কলেজে থেকে বিএ পাস করেন। এরপর রংপুর আইন মহাবিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন মো. জাকির হোসেন।

মো. জাকির হোসেন নবম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে কুড়িগ্রাম-৪ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি নবম জাতীয় সংসদে শ্রম, জনশক্তি ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

মো. জাকির হোসেন ১৯৭১ খ্রিস্টাব্দে মুক্তিযুদ্ধের সময় সহযোদ্ধা হিসেবে এবং ভারত বাংলাদেশ বড়াইবাড়ী যুদ্ধে বিশেষ অবদান রেখেছেন।

নতুন প্রতিমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন “রাজারহাট বিডি ডট কমের প্রধান উপদেষ্টা আলহাজ্ব মোঃ সফিকুল ইসলাম, কারিগরি উপদেষ্টা এবং সফটওয়্যার প্রতিষ্ঠান ওএস ক্লিকসের সিইও তথ্যপ্রযুক্তিবিদ রূপম রাজ্জাক, অনারারি সম্পাদক প্রভাষক মোঃ এনামুল হক।

বঙ্গভবনে আগামীকাল সোমবার বিকেলে নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে। এর আগে রোববার দুপুর থেকে শপথ নেয়ার আমন্ত্রণ জানিয়ে মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা ফোন করেন সংশ্লিষ্টদের। গণভবন থেকে বেলা দেড়টার দিকে তালিকা নিয়ে সচিবালয়ে ফেরেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। নতুন মন্ত্রিসভায় আকার হলো ৪৬ সদস্যবিশিষ্ট। এর মধ্যে মন্ত্রী ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ জন ও উপমন্ত্রী তিনজন।
সুত্রঃ দৈনিক শিক্ষা