কুড়িগ্রামে বঙ্গবন্ধুর তিন হাজার বর্গফুটের প্রতিকৃতি

কুড়িগ্রামে বঙ্গবন্ধুর তিন হাজার বর্গফুটের প্রতিকৃতি

।। নিউজ ডেস্ক ।।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রায় তিন হাজার বর্গফুটের প্রতিকৃতি তৈরি করেছে কুড়িগ্রামের ৭২০ জন শিক্ষার্থী। বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রোববার (১৭ মার্চ) দুপুরে কুড়িগ্রামের খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ মাঠে দৈর্ঘ্যে ৬০ ফুট ও প্রস্থে ৪৮ ফুট এই প্রতিকৃতি বানানো হয়।

২ ফুট বাই ২ ফুট মাপের ৯৮টি পিভিসি হার্ড বোর্ড ব্যবহারের মাধ্যমে বানানো হয় অনন্য এই প্রতিকৃতি। এটি দেখতে কলেজ মাঠে ভিড় জমান হাজারো জনতা। ড্রোনের মাধ্যমে এই ‘পোর্ট্রেট’ ক্যামেরাবন্দি করা হয়।

খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষের এই বিশেষ আয়োজনে সহযোগিতায় ছিল কুড়িগ্রাম জেলা প্রশাসন ও জেলা পুলিশ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোছা. সুলতানা পারভীন, পুলিশ সুপার (এসপি) মো. মেহেদুল করিম ও খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রীতা রানী দেবসহ আরও অনেকে।

এ বিষয়ে পুলিশ সুপার মেহেদুল করিম বলেন, বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসার নিদর্শনস্বরূপ ব্যতিক্রমভাবে এই মানব পোর্ট্রেটটি উপস্থাপন করে শিক্ষার্থীরা। আকার ও দৈর্ঘ্যের বিচারে দেশে এটি প্রথম কোনো উদ্যোগ।

জেলা প্রশাসক সুলতানা পারভীন বলেন, দিনটিকে স্মরণীয় করে রাখতে সরকারি কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে জাতির পিতার প্রতিকৃতি ধরেছে ক্ষুদে শিক্ষার্থীরা, যা বাংলাদেশের মধ্যে প্রথম একটি অনবদ্য উদ্যোগ।