প্রতিদিন বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কুড়িগ্রামে চিকিৎসাধীন ২৭ ডেঙ্গু রোগী

প্রতিদিন বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কুড়িগ্রামে চিকিৎসাধীন ২৭ ডেঙ্গু রোগী

হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম:
কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে প্রতিদিন বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। ঢাকায় আক্রান্ত হয়ে এসব রোগী কিছুটা সুস্থ হয়ে কুড়িগ্রামে ফিরে আবার অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে। ফলে চাপ বাড়ছে হাসপাতালে। স্থান সংকুলানের কারণে রোগীদের নিয়ে চিকিৎসকদের এখন হিমসিম অবস্থা। শনিবার দুপুর পর্যন্ত নতুন করে ৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। বর্তমানে এক শিশুসহ ২৭জন চিকিৎসাধীন অবস্থায় আছে। এনিয়ে হাসপাতালে ৭১ জন ডেঙ্গু রোগীকে চিকিৎসা সেবা দিয়েছে হাসপাতাল কর্তপক্ষ। ঈদের কারণে এই চাপ আরো বেড়ে যাবে বলে মনে করা হচ্ছে। এ ধরণের রোগী চিকিৎসা না নিয়ে গ্রামে গঞ্জে চলে গেলে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা আরো বেড়ে যাবে বলে আশংক করা হচ্ছে।

এ বিষয়ে কুড়িগ্রাম জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও কুড়িগ্রাম প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সিনিয়র সিটিজেন একেএম সামিউল হক নান্টু জানান, ঈদমুখো লোকজনের মধ্যে কেউ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে থাকলে সেটা ব্যাপকহারে ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ পেশাজীবী সকল সংগঠন সচেতনতামূলক প্রচারণা চালালেও এ ব্যাপারে পরিবার থেকে সবাইকে আরো বেশি সতর্ক থাকতে হবে।
কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: শাহীনুর রহমান সরদার জানান, বর্তমানে ২৭জন রোগী ভর্তি আছে। ইতিমধ্যে ৩১জন সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছে। অবস্থার অবনতি ঘটায় ১৩জনকে রেফার্ড করা হয়েছে। এই হাসপাতালে এ পর্যন্ত ৭১জন রোগীকে সেবা দেয়া হয়েছে।