এনজিও’র বিরুদ্ধে ভিজিডি’র টাকা আত্মসাতের অভিযোগ, দুস্থ্য নারীদের মানববন্ধন

এনজিও’র বিরুদ্ধে ভিজিডি’র টাকা আত্মসাতের অভিযোগ, দুস্থ্য নারীদের মানববন্ধন

।। জেলা প্রতিনিধি ।।
সরকারের ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিডি) কর্মসূচি বাস্তবায়নের অংশিদার এনজিও কিরারা নো কাই এর বিরুদ্ধে দু:স্থ নারীদের জন্য বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। আত্মসাতকৃত অর্থ ফেরতের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে স্থানীয় উপকারভোগী দুস্থ নারীরা। মঙ্গলবার(৩ নভেম্বর) দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধনে অংশ নেয় নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ও হাসনাবাদ ইউনিয়নের কয়েক’শ উপকারভোগী দু:স্থ নারী।

মানববন্ধনে ভুক্তভোগী নারীদের পক্ষে বক্তব্য রাখেন ফাতেমা আক্তার, ঝরনা বেগম, ভিতরবন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুল হক খন্দকার বাচ্চু, হাসনাবাদ ইউপি চেয়ারম্যান গোলাম মওলা আজাদ বাবুল, নাগরিক কমিটির সভাপতি প্রভাত কুমার ভৌমিক প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১৭-২০১৮ সালের ভিজিডি চক্রের নাগেশ্বরী উপজেলার হাসনাবাদ, ভিতরবন্দ, নেওয়াশী, সন্তোষপুরসহ কয়েকটি ইউনিয়নের প্রায় ৩ শতাধিক দু:স্থ নারী উপকারভোগিদের সঞ্চয়ী অর্থ ব্যাংকে জমা না করে বাস্তবায়নকৃত এনজিও কিরারা নো কাই আত্মসাৎ করে। সেই অর্থ ফেরতের জন্য নারী ও মহিলা বিষয়ক কর্মকর্তাদের সাথে অনেকবার যোগাযোগ করেও এইসব দু:স্থ মহিলারা তাদের জমা কৃত প্রায় ১৫ লাখ টাকা ফেরত পাননি। এরই দাবিতে তারা মানববন্ধন করে প্রতিকার দাবি করেছেন।

মানববন্ধন ও সমাবেশ শেষে দু:স্থ উপকারভোগী নারীরা একটি মিছিল করে আত্মসাতকৃত অর্থ ফেরতের দাবি জানিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমানের কাছে একটি স্মারকলিপি হস্তান্তর করেন।