ফাইনালে আর্জেন্টিনা ও ব্রাজিল

ফাইনালে আর্জেন্টিনা ও ব্রাজিল

।। নিউজ ডেস্ক ।।
কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হতে চলেছে ব্রাজিল এবং আর্জেন্টিনা। আজ কলম্বিয়াকে পেনাল্টি শুট আউটে হারিয়ে ফাইনালে মেসি ব্রিগেড।

ম্যাচের প্রথমে মাত্র সাত মিনিটের মাথায় লাউতারো মার্টিনেজের গোল অনেক এগিয়ে নিয়ে যায় আর্জেন্টিনাকে। এছাড়া প্রথম ৪৫ মিনিটে আর কোনও দলই গোল করতে পারেনি। শুরুর দিকে গোল, অবশ্যই আর্জেন্টিনার আত্মবিশ্বাসকে অনেকটা বাড়িয়ে দিয়েছিল।

ম্যাচের হাফ টাইমের পরে কলম্বিয়া যে আক্রমণাত্মক ভাবে খেলবে তা নিয়ে সন্দেহ ছিল না। কারণ এই ম্যাচে তাড়াও জয়ের প্রত্যাশা করছিলো। ঠিক শুরুতেই আহত হলেন লিওনেল মেসি। ফ্র্যাঙ্ক ফাবরার ট্যাকলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। রেফারি সঙ্গে সঙ্গে খেলা থামাতে বাধ্য হন। প্রশ্ন উঠতে শুরু করে, ফাইনালে কি অক্ষত অবস্থায় পৌঁছতে পারবে আর্জেন্টিনা? তবে চিকিৎসকদের চেষ্টায় কিছুক্ষণের মধ্যেই উঠে দাঁড়ান মেসি। সঙ্গে সঙ্গে নীল-সাদা সমর্থকেরা নিঃশ্বাস ছাড়েন। ৫৪ মিনিটে আবারও ফিজিক্যাল হয়ে ওঠেন আবারও ফাবরা। লক্ষ্য সেই মেসি। এবার কিন্তু রেফারি সরাসরি হলুদ কার্ড দেখিয়ে দিলেন।

যে আশঙ্কা করা হচ্ছিল, সেটাই সত্যি হল। একটা গোলের লিড কখনই কোনও দলকে সুরক্ষিত রাখতে পারে না। সেটা আরও একবার প্রমাণ করে দিলেন কলম্বিয়ার লুই ডিয়াজ। ৬১ মিনিটে তাঁর ডান পায়ের ইন স্টেপে হালকা পুশ দলের জন্য সমতা ফিরিয়ে আনল। অবিশ্বাস্য একটা গোল দেখল গোটা ফুটবল বিশ্ব।

৬৭ মিনিটের মাথায় গঞ্জালেসকে তুলে নিয়ে অবশেষে অ্যাঞ্জেল ডি মারিয়াকে মাঠে নামালেন লুই স্কালোনি। গত ম্যাচে ডি মারিয়া মাঠে নামার পরেই ম্যাচের গতি অনেকটা বেড়ে গিয়েছিল। আজও তেমনই একটা ম্যাজিক আশা করছিলেন আর্জেন্টিনা সমর্থকেরা। মাঠে নামার সঙ্গে সঙ্গেই প্রায় গোল করার একটা সুযোগ পেয়েছিলেন ডি মারিয়া। কিন্তু, অল্পের জন্য তিনি সেই সুযোগ মিস করেন।

৮২ মিনিটে ভাগ্য ভালো ছিল না মেসির। ডি মারিয়ার থেকে বল পেয়েছিলেন আর্জেন্টিনার বরপুত্র। তিনি জ্বলে ওঠেন। তবে বলটা গোলপোস্টে লেগে ফিরে আসে। মেসির পঞ্চম গোলটা এল না। ম্যাচের হাফ টাইমের পরে কলম্বিয়া যে দুরন্ত কামব্যাক করেছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র করে আর্জেন্টিনা এবং কলম্বিয়া। ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে।

ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে। এবং পেনাল্টি শুট আউটের মাধ্যমে জয় পায় আর্জেন্টিনা।

সুত্রঃ ইন্ডিয়ান টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *