প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান প্রদান

প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান প্রদান

অনলাইন ডেস্ক:

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫ জুলাই বিকেলে কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়ন নিবাসী জনাব মোঃ আব্দুল হাকিম এর পরিবারের জন্য পনেরো লক্ষ টাকা আর্থিক অনুদান প্রদান করেন।

উল্লেখ্য, জনাব হাকিম স্বাধীন বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আদর্শে ছাত্রজীবন থেকে রাজনীতি করে আসছেন। তিনি প্রায় দীর্ঘ ২৫ বছরেরও বেশী সময় ধরে রাজারহাট উপজেলার ৫ নং বিদ্যানন্দ ইউনিয়নের বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি পদে দায়িত্ব পালন করে আসছেন। তার এ দীর্ঘ রাজনৈতিক পথ চলায় বহু জেল, যুলুম, অত্যাচার, লাঞ্চনা, অপ-রাজনীতির স্বীকার হয়েছেন। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শ থেকে কখনো পিছপা হননি। বি,এন,পি-জামায়াতের শোষন ও ওয়ান ইলেভেনের কঠিন সময়ে নানা অত্যাচারের পরও সাংগঠনিকভাবে দলকে সুসংগঠিত রেখে তৃণমূল পর্যায়ে আন্দোলনকে বেগবান করেছিলেন।

তার এ দীর্ঘ পথ চলায় লোভ লালসা বা ক্ষমতার মোহ্ তাকে কখনও আকৃষ্ট করতে পারেনি। উত্তরবঙ্গের দারিদ্র্য নিপীড়িত ও নদী ভাঙ্গন প্রবণ জনপদের কল্যাণে তাঁর ত্যাগের কথা রাজারহাট উপজেলাবাসী সকলেই অবগত।দেশের প্রত্যন্ত অঞ্চলের ত্যাগী আওয়ামী লীগ কর্মী যাঁরা দলের স্বার্থে নিজের সম্পত্তি বিক্রি করে অর্থ ব্যয় করে থাকেন, জনাব হাকিমও তাঁর ব্যতিক্রম নন। জানব হাকিম দীর্ঘ দিন ধরে পাকস্থলীর ক্যান্সার রোগে ভুগছিলেন। তাঁর শারীরিক অবস্থার ধীরে ধীরে অবনতি ঘটতে থাকে। পিতার শারীরিক এ অবনতি দেখে তাঁর একমাত্র পুত্র মোঃ আহসান হাবীব(২২),১৯ বছর থেকে গাজিপুরে বিভিন্ন গার্মেন্টস ফ্যাক্টরিতে কাজ করে পিতার চিকিৎসা ব্যয় সংকুলান করে আসছে।

বিষয়টি সম্পর্কে মাননীয় প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব জনাব এ বি এম সরওয়ার-ই-আলম সরকার এর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি আহসান হাবিবকে গনতন্ত্রের মানসকন্যা, মমতাময়ী মা, বিশ্ব নেত্রী মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নিকট তার বাবাকে সু-চিকিৎসা ও পুনর্বাসনের জন্য আর্থিক সহযোগীতার আবেদন করতে পরামর্শ দেন। যথারীতি আবেদন পত্রটি প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব মারফত প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরণ করা হয়। এ আবেদনের প্রেক্ষিতে মমতাময়ী প্রধানমন্ত্রী জনাব হাকিম এর পরিবারের জন্য মোট পনেরো লক্ষ টাকার অনুদান (দশ লক্ষ টাকার মাসিক মুনাফা ভিত্তিক সঞ্চয় পত্র ও গৃহ নির্মাণ বাবদ নগদ পাঁচ লক্ষ টাকার চেক) অনুমোদন করেন। আজ সন্ধ্যায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন আহসান হাবিবের হাতে আর্থিক অনুদান প্রদান করছিলেন এবং তার পরিবারের জন্য সহানুভূতি জ্ঞাপন করছিলেন, পরক্ষণেই এই সংবাদ তার পরিবারের নিকট জানানোর জন্য মুঠোফোনে যোগাযোগ করলে জানা যায়, জনাব হাকিম আজ অতি প্রত্যুষেই পরলোক গমন করেছেন।

এখন জনাব হাকিম এর পরিবারে যদিও শোকের ছায়া বিরাজমান, তবুও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তা ও সহানুভূতি সম্প্রতি তিস্তার ভাঙন কবলিত এই পরিবারটিকে সঠিক ভাবে পুনর্বাসন করতে সাহায্য করবে। দেশের প্রান্তিক জনগোষ্ঠী তথা তৃণমূল আওয়ামী লীগের একজন নেতার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই দরদ ভবিষ্যতের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

(md. Raju ahmed Bsl এর ফেইসবুক থেকে)