রাজারহাটে হত্যার প্রায় ২মাস পর অটোচালকের লাশ উদ্ধার

রাজারহাটে হত্যার প্রায় ২মাস পর অটোচালকের লাশ উদ্ধার

বিশেষ প্রতিনিধি :
কুড়িগ্রামের রাজারহাটে ছিনতাইকারীরা এক অটোচালককে হত্যা করে লাশ গুম করে অটো ছিনিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার প্রায় ২মাস পর র‌্যাব ওই ছিনতাইকারীকে ঢাকায় আটক করেছে।

শনিবার(৪আগষ্ট) দুপুরে হেলিকপ্টার যোগে রংপরে নিয়ে এসে তার স্বীকারউক্তি মোতাবেক উপজেলার চায়না বাজার থেকে দেড় কিলোমিটার উত্তরে রেল লাইনের ধারের ডোবা থেকে অটোচালকের গলিত লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় রাজারহাট থানায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে।

র‌্যাব ও এলাকাবাসীরা জানান, উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের পশ্চিম দেবত্তর গ্রামের আরিফুল ইসলামের পুত্র আশিকুর রহমান ওরফে হৃদয়(১৬) তিস্তা থেকে অটোরিক্্রা ভাড়া নিয়ে চালিয়ে আসছে।

ঘটনার দিন গত ৯ জুন হৃদয় নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে নিখোঁজের ২দিন পর পরিবার থেকে রাজারহাট থানায় সাধারণ ডায়রীভূক্ত করা হয়। এর পর থেকে প্রশাসন ও পরিবার থেকে অনুসন্ধান চালানো হয়। পরে পুলিশ ও র‌্যাব ছায়া তদন্ত করে কললিষ্ট ধরে ঢাকার উত্তরখান থানা থেকে চঞ্চল(২৮) নামের এক ছিনতাইকারীকে আটক করে।

তার দেয়া তথ্য নিয়ে র‌্যাব-১১এ একটি টিম তাকে হেলিকপ্টার যোগে রংপুর নিয়ে এসে র‌্যাব-১৩এর সহযোগীতায় উপজেলার চায়না বাজার থেকে দেড় কিলোমিটার উত্তরে রেল লাইনের ধারের ডোবা থেকে হৃদয়ের গলিত লাশ উত্তোলন করে। এসময় রংপুর র‌্যাব-১৩ অধিনায়ক মোজাম্মেল হক পিপিএম, নারায়নগঞ্জ র‌্যাব-১১সিনিয়র এএসপি আলেফ উদ্দিন, রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোঃ মোখলেসুর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকারসহ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এছাড়া লাশ এক নজর দেখার জন্য লাশের আত্মীয়-স্বজনসহ শত শত উৎসুক জনতা ভিড় করছিল। পরিবারের লোকজন জানায়, দুরসম্পর্কিয় হদয়ের দাদা আটক চঞ্চলের সাথে হৃদয়কে ফেরত দিতে মুক্তিপনের টাকা নিয়ে রফাদফা করে আসছে। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও হৃদয়কে ফেরত না দেয়ায় তারা সন্দিহান হয়ে পড়েন। পরে বিষয়টি র‌্যাব-১১কে জানালে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে চঞ্চলকে আটক করে হেলিকপ্টার যোগে রংপুর নিয়ে আসেন বলে র‌্যাবের অধিনায়ক মোজাম্মেল হক পিপিএম সাংবাদিকদের সঙ্গে প্রেসব্রিফিং করেন।
পরে র‌্যাব-১৩ অধিনায়ক মোজাম্মেল হক পিপিএম আটককৃত চঞ্চলকে রাজারহাট থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।