প্রয়াত সাংবাদিক আলমগীর কবিরের মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল ও স্মরণসভা অনুষ্ঠিত

প্রয়াত সাংবাদিক আলমগীর কবিরের মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল ও স্মরণসভা অনুষ্ঠিত

আসাদুজ্জামান এইম রতনঃ
রাজারহাটের সাংবাদিকতায় উজ্জ্বল নক্ষত্র প্রয়াত সাংবাদিক আলমগীর কবিরের স্মরণে প্রেসক্লাব রাজারহাটে ১২ আগস্ট রাত ৯ টায় স্মরণসভা, এক মিনিট নীরবতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ২০০৭ সালের ১২ আগস্ট এই দিনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করে অকালেই না ফেরার দেশে পাড়ি জমান।
তিনি তার কর্মে, চিন্তায় রেখে গেছেন বিশাল কর্মযজ্ঞ ও অনুকরণীয় অবদান।

প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রয়াত সাংবাদিকের ঘনিষ্ঠ বন্ধু লুৎফর রহমান আশু তার বক্তব্যে সাংবাদিকতায় মরহুমের অবদান ও সমাজ বিনির্মানে একজন যোগ্য সংগঠক হিসেবে তার ভুমিকা তুলে ধরেন। নবীন সাংবাদিকদেরকে আলমগীর কবিরকে অনুসরণ করার আহবান জানান তিনি।

রাজারহাট উপজেলা আওয়ামীলীগ এর যুগ্ন সাধারণ সম্পাদক আদম আলী সরকার স্মৃতিচারণ করে বলেন, সাংবাদিক আলমগীর কবির ছিলেন একজন বস্তুনিষ্ঠ সাংবাদিক। তার লেখায় সমাজের পশ্চাৎপদতাগুলো ফুটে উঠতো স্পষ্ট ভাষায় বলে তিনি উল্লেখ করেন।

স্মরনসভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি এস এ বাবলু। সাংবাদিকতায় তার আগমন প্রয়াত সাংবাদিক আলমগীর এর হাত ধরে বলে তিনি স্মরণ করেন।

স্মরণসভা ও দোয়া মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন জেলা পরিষদ সদস্য মোঃ আব্দুস সালাম, প্রয়াত সাংবাদিকের বন্ধু রুবেল আহম্মেদ, লোড আনলোড শ্রমিক ইউনিয়ন সভাপতি তৌহিদুর রহমান, রাজারহাট উপজেলা আওয়ামী মৎস্যজীবীলীগের সাঃ সম্পাদক জাহানুর আলম সোহেল, প্রেসক্লাবের সিনিয়র সদস্য আলতাফ হোসেন, রাজারহাট বিডি ডট কমের সিনিয়র সহ সম্পাদক ও প্রেসক্লাব সদস্য শিক্ষক আসাদুজ্জামান এইম রতন, সমাজকর্মী শফিকুর রহমান সহ আরও অনেকে।
দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওঃ মোঃ আব্দুস ছাত্তার।

প্রেসক্লাব রাজারহাট এর সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম অনুষ্ঠানটি সন্চালনা করেন।