ডাঃ জিয়াউল হকের বিদায়

ডাঃ জিয়াউল হকের বিদায়

বকুল রহমান, ( স্বাস্হ্য সহকারী, রাজারহাট):
স্রোতের প্রতিকুলে যারা হাটে,যারা কালিমা ও অপবাদ মুক্ত থেকে প্রচার ও প্রসারের আড়ালে মানবিক গুন নিয়ে মানবসেবার মহান ব্রত পালন করে তারা অনেকটাই দৃশ্যপটের বাইরে থাকলেও তাদের ভিতরের গুনের কারনে হাজারো বাধা বিপত্তি ডিঙ্গিয়ে তারা সাধারন মানুষের হৃদয়ে স্থান করে নেন।
এমনি একজন অতিপরিচিত,মিশুক,সাদা মনের প্রানবন্ত মানুষ রাজারহাট উপেজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছিলেন, যার প্রকৃত নাম জিয়াউল অভি হলেও জনতার কাছে তিনি ডাঃ জিয়া নামে পরিচিত। মানুষজন একটু অসুস্থ্য হলেই চলে যেতেন তাদের প্রিয় এই ডাক্তারের কাছে,চায়ের দোকান,খেলার মাঠ,হাট-বাজার,ফাঁকা রাস্তা অর্থাৎ যেখানেই তাকে পেতেন সেখানেই মনের কথা খুলে বলতেন ও ঔষধ লিখে নিতেন। হাসপাতাল জনমানব শুন্য হয় তবুও জিয়া স্যারের চেম্বারের সামনে লম্বা লাইন যেন শেষ হয়না,এটাই ছিলো ডাঃ জিয়া মানুষের হৃদয়ে কতটা গেছেন তার একটি নমুনা মাত্র।
হালকা পাতলা গড়নের এ মানুষটি শুধু হাসতেন, মহিলা রোগীদের মা-বোন,পুরুষদের বাবা- ভাই আর ছোট মনিদের খুকু- খোকা,যুবকদের ভাই বলে সম্বোধন করে সবার হৃদয় জয় করে নিয়েছেন।
এই জন্য এত নাম,এত ডাক,এত সুনাম।
যে মানুষটি আজ চলে যাচ্ছেন উন্নত প্রশিক্ষন লাভের উদ্দেশ্যে,তার শুন্যতা কখনই পুরন হবার নয়! হয়তো অফিসিয়াল নিয়মে তার চেয়ারে আরো অনেক নতুন নতুন মুখ আসবে কিন্তু সবার প্রিয় হতে পারে কতজন।
ভাল থাকবেন স্যার,
অনেক বড় হয়ে রাজারহাটের মাটিতে ফিরে আসুন সেই দীর্ঘশ্বাস নিয়ে আপনাকে বিদায় জানালাম।