রাজারহাটে পরীক্ষাকেন্দ্রগুলো সিসি ক্যামেরার আওতায়

রাজারহাটে পরীক্ষাকেন্দ্রগুলো সিসি ক্যামেরার আওতায়

রাজারহাট প্রতিনিধিঃ
মানসম্মত শিক্ষার জন্য মেধা যাচাইয়ের প্রয়োজন। এ জন্য মেধাবী শিক্ষার্থীদের স্বচ্ছ পরীক্ষার মাধ্যমে মেধার বিকাশ ঘটে।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় নকলমুক্ত মনোরম পরিবেশে পরীক্ষা সম্পন্ন হচ্ছে। এটিকে আরো বেগবান করার জন্য পরীক্ষা কেন্দ্রগুলোতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে কুড়িগ্রামের রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধান পরীক্ষা কেন্দ্রগুলোতে ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসি ক্যামেরা) চালু রাখার উদ্যোগ গ্রহন করেন।
এরই অংশ হিসেবে গতকাল কুড়িগ্রামের রাজারহাটে এসএসসি পরীক্ষার কেন্দ্র রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয়, রাজারহাট আদর্শ বিএল উচ্চ বিদ্যালয়, নাজিমখান স্কুল এ্যান্ড কলেজ ও দাখিল পরীক্ষা কেন্দ্র রাজারহাট সিনিয়র ফাজিল(ডিগ্রী) মাদরাসায় ক্লোজ সার্কিট ক্যামরা(সিসি ক্যামেরা) উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধান।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধান বলেন, পরীক্ষা কেন্দ্রগুলোতে আগে ছোটখাটো সমস্যা ছিল। সিসি ক্যামেরা স্থাপনের ফলে সেগুলো ঘটবে না বলে আমার বিশ্বাস। এর মাধ্যমে পুরো পরীক্ষা হল অবজার্ভ করা হবে। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফ-উজ-জামান, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুনুর মোঃ আক্তারুজ্জামান, দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি হবিবুর রহমান হবি ও জেলা পরিষদ সদস্য আব্দুস ছালাম প্রমূখ।