রাজারহাটে আওয়ামীলীগের বর্ধিত সভা পন্ড – মঞ্চ ভাংচুর

রাজারহাটে আওয়ামীলীগের বর্ধিত সভা পন্ড – মঞ্চ ভাংচুর

রফিকুল ইসলাম:
রোববার সন্ধ্যায় কুড়িগ্রামের রাজারহাট উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী বাছাইয়ে আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় প্রার্থী বাছাই নিয়ে দ্ব›েদ্বর এক পর্যায়ে তুমুল হট্টগোল মঞ্চের চেয়ার ভাংচুর ও হাতাহাতির ঘটনা ঘটেছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। হট্টগোল চলাকালিন জেলা নেতৃবৃন্দ সভা স্থগিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ২৭জানুয়ারী রোববার বিকাল ৪ ঘটিকায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী বাছাইয়ের জন্য রাজারহাট উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে এক বিশেষ বর্ধিত সভার আয়োজন করা হয়। রাজারহাট ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠিত সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি চাষী আব্দুস ছালাম মাষ্টারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুনুর মোঃ আক্তারুজ্জামানের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডঃ আব্রাহাম লিংকন। অতিথিদের বক্তব্য শেষে প্রথমে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীর নাম প্রস্তাবনা শেষে দ্বিতীয় পর্বে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীদের নাম প্রস্তাবনার এক পর্যায়ে উমরমজিদ ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাঃ সম্পাদক পদে নিজেকে দাবী করে মঞ্জুরুল আলম মঞ্জু নামের ওই প্রার্থী মঞ্চে উঠে নিজের নাম মাইকে প্রস্তাব করলে অত্র ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাঃ সম্পাদক জহুরুল ইসলাম ময়নাল তালুকদার বিরোধীতা করে মঞ্জুকে জামায়াত-শিবির আখ্যায়িত করে মাইকে ঘোষনা দিলে সভাস্থলে হট্টগোল বাঁধে চেয়ার ও প্যান্ডেল ভাংচুর করে।

খবর পেয়ে রাজারহাট থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে আওয়ামীলীগ নেতৃবৃন্দ সভা স্থগিত করে। এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি চাষী আব্দুস ছালাম মাষ্টারের সঙ্গে তার মুঠো ফোনে যোগাযোগ করলে পরে কথা হবে বলে জানান।
উপজেলা আওয়ামীলীগের সাঃ সম্পাদক আলহাজ্ব আবুনুর মোঃ আক্তারুজ্জামান বলেন, সাবেক রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি ও বর্তমান চাকিরপশার ইউপি চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দ্দী বাপ্পীর কর্মী-সমর্থকরা পরিকল্পিতভাবে সভার রেজুলেশন খাতা ছিঁড়ে ফেলে এবং মঞ্চের চেয়ার ভাংচুর করে সভা পন্ড করে দেয়।
সাবেক রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ সোহরাওয়ার্দ্দী বাপ্পী বলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের ছত্র-ছায়ায় উমরমজিদ ইউনিয়ন আওয়ামীলীগের মঞ্জু নামের এক কর্মী নিজে ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীতা ঘোষনা দিলে হট্টগোল শুরু হয়।

এদিকে জাহিদ সোহরাওর্দ্দী বাপ্পীকে এককভাবে নৌকা প্রতীক দেয়ার দাবীতে রাজারহাট উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের (বৃহৎ অংশ) মিছিল বের করে। চাকিরপশার ইউনিয়ন ওয়ার্ড সভাপতি মোঃ বাদশা মিয়া, উপজেলা যুবলীগের আহবায়ক কুমোদ রঞ্জন সরকার, যুগ্ম আহবায়ক ছামিউল ইসলাম, ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সুমন কুমার রায় প্রমূখ।
রাজারহাট থানা অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রনে রয়েছে।