রাজারহাটের মেধাবী কিশোর তাওহীদের উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর অনুদান

রাজারহাটের মেধাবী কিশোর তাওহীদের উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর অনুদান

নিজস্ব প্রতিবেদকঃ

দীর্ঘ দিন হতে পিটুইটারি গ্রন্থিতে হরমোন জনিত সমস্যা ও ব্রেইন টিউমারে আক্রান্ত কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের মীরের বাড়ী নিবাসী ইয়াকুব আলীর পুত্র মেধাবী ছাত্র তাওহীদুর রহমান উৎস (১৭) এর সুচিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর ত্রাণ তহবিল থেকে গত ৩০ জুন এক লক্ষ টাকা অনুদানের একটি চেক প্রদান করেন।

তাওহীদের পরিবারের সাথে যোগাযোগ করে জানা যায় সে অসুস্থ অবস্থায় ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় অবতীর্ণ হয় এবং জিপিএ ৪.৫০ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হয়। উল্লেখ্য এসএসসি রেজাল্ট প্রকাশের পরপর তাঁর অসুস্থতার তীব্রতা প্রকট হতে থাকে।

দেশের চিকিৎসকরাও তাকে দেশের বাইরে চিকিৎসা করার পরামর্শ দিয়েছেন। কিন্তু, তাঁর দরিদ্র পিতার পক্ষে এমন ব্যয়বহুল চিকিৎসার খরচ বহন করা সম্ভব নয়। তাই এলাকাবাসির পরামর্শে তাওহীদ ও তাঁর পিতা শরণাপন্ন হয় মাননীয় প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এবিএম সরওয়ার-ই-আলম সরকার এর কাছে। জনাব সরওয়ার যিনি তার এলাকায় তরুণদেরকে মন দিয়ে পড়ালেখা করে সুশিক্ষিত হওয়ার জন্য অনুপ্রেরণা যোগান, তাঁর নিকট মেধাবী কিশোর তাওহীদের অসুস্থতার বিষয়টি অত্যন্ত সহানুভূতির সাথে বিবেচিত হয় বিধায় তিনি মাননীয় প্রধানমন্ত্রী বরাবর আবেদন করতে পরামর্শ দেন। জনাব সরওয়ার এর পরামর্শ অনুযায়ী তাওহীদের দরিদ্র পিতা জুন ২০১৯ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর মানবিক সাহায্যের জন্য আবেদন করেন। মাননীয় প্রধানমন্ত্রী আবেদন পত্রটি প্রাপ্তির সাথে সাথে মমতাময়ী মা এর মত তাওহীদের উন্নত চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

তিনি অনতিবিলম্বে তাওহীদের অনুকূলে ১লক্ষ টাকার আর্থিক সহায়তা অনুমোদন করেন। আজ সকাল ১১ঘটিকায় তাওহীদ ও তাঁর পিতা মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চেকটি গ্রহণ করে। মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে জীবন বাঁচার টাকা পেয়ে আবেগে আপ্লুত হয়ে তাওহীদ বলেন, “মানবতার মা হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী আমার জীবন বাঁচাতে সহযোগিতা করেছেন- জীবনে এর চেয়ে বড় কোনো পাওনা নেই”।

সে ও তার পরিবারের সদস্যরা মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে।