আপডেট ডায়াগনস্টিক এর উদ্যোগে রাজারহাট ফাজিল মাদ্রাসায় বিনামূল্যে চিকিৎসা সেবা কর্মসূচি

আপডেট ডায়াগনস্টিক এর উদ্যোগে রাজারহাট ফাজিল মাদ্রাসায় বিনামূল্যে চিকিৎসা সেবা কর্মসূচি

মোহাম্মদ আলী মন্ডল (এটম) : ১৬ সেপ্টেম্বর সোমবার দুপুর ১২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলায় রাজারহাট ফাজিল মাদ্রাসায় বিনামূল্যে চিকিৎসা সেবা কর্মসূচী পালিত হয়।

আপডেট ডায়াগনষ্টিক রংপুর ও কুড়িগ্রামের পরিচালনায় ৩ জন এমবিবিএস ডাক্তার রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন। ১. ডাঃ মইনুদ্দিন আহমেদ, এমবিবিএস, বিসিএস(স্বাস্থ্য), এমডি(হেপাটোলজি), এফসিপিএস(মেডিসিন) ২. ডাঃ এ.কে.এম নাছের মজুমদার, এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য) , এফসিপিএস(সার্জারী) এবং ৩. ডাঃ তানজিনা তাহমিনা (বিপাশা), এমবিবিএস, আরইউ রোগীদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করেন।

আপডেট ডায়াগনষ্টিক এর এমপিও মোঃ আশরাফুল আলম সিদ্দিকী পরিচালনা করেন। এতে ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মচারী ও এলাকাবাসী স্বাস্থ্য সুবিধা ভোগ করেন।

এ ব্যাপারে রাজারহাট ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ হককানী বলেন বিশেষকরে ছাত্রীদের কিছু গাইনী স্বাস্থ্য সমস্যা হয়ে থাকে যা লজ্জায় কাউকে বলতে পারেনা। এখানে গাইনী ডাক্তারের কাছে তাদের সমস্যার কথা বলে সমাধান পান। কিছু স্বাস্থ্য সুবিধাভূগী সাজু, ইউনুছ, মোস্তফা, নাজমূল হুদা বলেন একজন এমবিবিএস ডাক্তারের কাছে গেলে ৫০০/৬০০ টাকা পরামর্শ ফি দিতে হয় যা আমরা আজ বিনামূল্যে পেয়েছি।

বিনামূল্যে চিকিৎসার মান সম্পর্কে রিফা, মন্টি, সুমাইয়া, সাদিয়া, রাশেদুল, বায়েজীকে জিজ্ঞাসা করলে তারা বলেন খুবই সুন্দর করে আমাদের দেখেছেন। কখনই মনেহয়নি আমরা ফি ছাড়া ডাক্তার দেখাচ্ছি।

সকাল থেকে প্রায় ৪০০/৫০০ রোগী দেখেছেন। বিশেষকরে গাইনী সমস্যার রোগীর সংখ্যা অনেক বেশী ছিল। তাদেরকে রাজারহাট ফাজিল মাদ্রাসার শিক্ষক, ক্ষুদে ডাক্তার ও স্কাউটস এর সদস্যরা সহযোগীতা করেন।