রাজারহাটে এমপিও( মান্থলি পেমেন্ট অর্ডার) পেলো চারটি শিক্ষা প্রতিষ্ঠান

রাজারহাটে এমপিও( মান্থলি পেমেন্ট অর্ডার) পেলো চারটি শিক্ষা প্রতিষ্ঠান

আসাদুজ্জামান এইম রতন:

বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষকদের দীর্ঘদিনের কাঙ্খিত মান্থলি পেমেন্ট অর্ডার (এমপিও) পেলো রাজারহাটের চারটি শিক্ষা প্রতিষ্ঠান। মাধ্যমিক পর্যায়ে শিমুলতলা গার্লস হাই স্কুল (নাজিমখান), সরিষাবাড়ী হাট দাখিল মাদ্রাসা (ঘড়িয়ালডাঙ্গা), কলেজ পর্যায়ে রাজারহাট মডেল কৃষি ডিপ্লোমা কলেজ( সদর) ,আমিরাবাদ টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ (উমরমজিদ)।

এমপিও খবরে এ প্রতিষ্ঠানগুলোর শিক্ষক ও কর্মচারীদের মধ্যে ব্যাপক আনন্দ বিরাজ করছে।

উল্লেখ্য, বুধবার (২৩ অক্টোবর) দুই হাজার সাতশ ত্রিশ(২৭৩০) প্রতিষ্ঠান এমপিওভুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে এ তালিকা ঘোষণা করেন তিনি। অনুষ্ঠানে ছিলেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি ও উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সব যোগ্য প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘যাদেরকে এমপিওভুক্ত করা হলো তাদের এই যোগ্যতা ধরে রাখতে হবে।’ সবাইকে অভিনন্দন জানান তিনি। এমপিও নামে পরিচিত মান্থলি পে অর্ডার তালিকাভুক্ত হওয়া মানে প্রতিমাসে সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা পাওয়া। তবে, এর জন্য এমপিও নীতিমালা অনুযায়ী নিয়োগ পেতে হবে।

এর আগে গতকাল ২২ অক্টোবর, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের সাথে মতবিনিময়ে বলেন, নীতিমালা অনুযায়ী মানদণ্ডের ওপর ভিত্তি করে তালিকা করা হয়েছে।

এমপিও বহাল রাখতে সকল মানদন্ড ধরে রাখতে হবে।