রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো ডিজিটাল এক্সরে মেশিন

রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো ডিজিটাল এক্সরে মেশিন

।।নিউজ ডেস্ক।।

কুড়িগ্রাম জেলার সরকারি হাসপাতালগুলোর মধ্যে প্রথম রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম ডিজিটাল এক্সরে মেশিনের কারণে উপজেলার চিকিৎসা সেবার মান আরও এক ধাপ এগিয়ে যাবে বলে জানিয়েছেন কুড়িগাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ।
১০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডিজিটাল এক্সরে মেশিন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
পনির উদ্দিন আহমেদ আরও বলেন, এই উপজেলার মানুষ আজ থেকে আধুনিক সেবা পাবেন, যা সম্ভব হয়েছে এখানকার আজকের বিদায়ী উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: মুহাম্মদ আসাদুজ্জামান জুয়েলের অব্যাহত যোগাযোগ ও সমন্বয়ের ফলাফল। তিনি সব সময় আমার সাথে যোগাযোগ রাখতেন বলেও জানান তিনি। তিনি বলেন, আমি চেষ্টা করবো আগামীতে এ রকম একজন ডায়নামিক স্বাস্থ্য ও প: প: কর্মকর্তাকে রাজারহাটে নিয়ে আসতে। যাতে আজকের হাসপাতালের যে বৈপ্লবিক পরিবর্তন তা যেন অব্যাহত থাকে এবং আমাদের সবার প্রচেষ্টায় এই ধারাকে অব্যাহত রাখতে হবে। এরপর সংসদ সদস্য হাসপাতালের চারিদিকে মনোমুগ্ধকর ফুলের বাগান ঘুরে ঘুরে দেখেন।
কুড়িগ্রাম জেলা সিভিল সার্জন ডা: মনজুর এ মুর্শেদ বলেন, আমি যোগদান করার পর থেকে দেখে আসছি রাজারহাট হাসপাতালের সার্বিক কার্যক্রম ভালভাবে চলছে। সকল কার্যক্রম আমার ভাল লেগেছে বলেও জানান তিনি।
তিনি আরও বলেন, বিদায়ী উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তার মত একজন দক্ষ লোককে এই হাসপাতালে নিয়ে আসার প্রাণপন চেষ্টা করবো।


বিদায়ী উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: মুহাম্মদ আসাদুজ্জামান জুয়েল বলেন, আগামী ১/২ মাসের মধ্যে হাসপাতালে স্থাপন করা হবে আধুনিক অপারেশন থিয়েটার আর ডেন্টাল ইউনিট। এই ইউনিট দুটি চালু হলে উপজেলাবাসী আরও বেশি সেবা পাবেন। অপারেশন থিয়েটার চালু হলে প্রায় সব ধরনের সার্জারি এখানে করা সম্ভব হবে। এছাড়াও আগামী ১/২ মাসের মধ্যে ডাক্তারদের থাকার জন্য ৩ তলা ভবন সংস্কার কাজ শুরু হবে। শুরু হবে হাসপাতালের সীমানা প্রাচীর, প্রধান ফটকসহ অবকাঠামোগত উন্নয়নের কাজ। আমি হাসপাতালের কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছি। এই দেড় বছরে যা করেছি তা বিচারের দায়ভার এই এলাকার মানুষের উপর ছেড়ে দিলাম। এই দেড় বছরে এ অঞ্চলের মানুষের অনেক ভালবাসা পেয়েছি যা সারাজীবন স্মরণ থাকবে।
এ সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব রাজারহাট এর সভাপতি এসএ বাবলু ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ জেলা ও উপজেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ সহ অত্র হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

//নিউজ/রাজারহাট//রফিকুল ইসলাম/ ফেব্রুয়ারি / ১০ /২২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *