ঘুষ ও দুর্নীতিমুক্ত উপজেলা ভূমি অফিস, একজন সৎ অফিসারের অসাধারণ উদ্যোগ

ঘুষ ও দুর্নীতিমুক্ত উপজেলা ভূমি অফিস, একজন সৎ অফিসারের অসাধারণ উদ্যোগ

মোঃ এনামুল হক ও রাশেদুল ইসলাম।
কুড়িগ্রামের রাজারহাট উপজেলা ভূমি অফিস ছিল একসময় সেবাপ্রার্থীদের কাছে আতঙ্কের আরেক নাম। হয়রানি ও ঘুষ-দুর্নীতির অভিযোগ ছিল বিস্তার। রাজারহাট উপজেলা নির্বাহী অফিসারের মোঃ রফিকুল ইসলামের উদ্যোগে বর্তমানে সেখানে ঘুষ-দুর্নীতিমুক্ত পরিবেশে সেবা পাচ্ছে ভূমি মালিকরা। ভালো আচরণও পাওয়া যাচ্ছে কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে । ভূমিসংক্রান্ত পরামর্শ দেওয়া হচ্ছে হেল্প ডেস্কের মাধ্যমে।
বসার চেয়ার,গাড়ী রাখার গ্যারেজ, প্রশিক্ষণ রুম কিংবা বিশুদ্ধ পানীয়র ব্যবস্থাও রয়েছে রাজারহাট উপজেলার ভূমি অফিসে। লাগানো হয়েছে গার্ডেন টাইলস। ভুমি অফিসে সেবাপ্রার্থীদেরদের নিরাপত্তা এবং কর্মচারী-উমেদারদের অনিয়ম-জালিয়াতি ঠেকানো হয়েছে । গত জুলাই মাস থেকে অনলাইনে নামজারি পাইলট প্রোগ্রাম হিসেবে রাজারহাটে চলছে।
সহকারি কমিশনার(ভূমি) এস এম নাজিয়া সুলতানা বলেন, প্রতিদিন শুনানি হয়। কারও কোন অভিযোগ জানালে, আমাদের যে সমস্যা আছে তা সংশোধনের চেষ্টা করব।
গত ৯ মে দূর্নীতিমুক্ত ঘোষণা করেন জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন, বর্তমান জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান ২৯ মে থেকে ১লা জুন পর্যন্ত ই নামজারি ব্যবহারকারীদের (সকল কর্মকর্তা ও অফিস সহকারীদের) চারদিন ব্যাপী অনলাইনে প্রশিক্ষণ প্রদান কাজের উদ্বোধন করেন।
সেবাপ্রার্থী নুরমোহাম্মদ বলেন, কোন হয়রানি ছাড়াই আমরা সকল কাজ করতে পারছি।

One thought on “ঘুষ ও দুর্নীতিমুক্ত উপজেলা ভূমি অফিস, একজন সৎ অফিসারের অসাধারণ উদ্যোগ

  1. এ অর্জন এসি ল্যান্ডের নয়। আমাদের উপজেলা নির্বাহী অফিসারের অদম্য প্রচেস্টায় আজকে ভুমি অফিসের পরিবর্তন হয়েছে। মোবারকবাদ ইউএনও স্যার কে।
    এ কাজে এসি ল্যান্ডের কৃতিত্ব নেই তাই তিনি ধন্যবাদ পাবার যোগ্যতাও রাখেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *