একটি রাস্তা দখল ও তিন গ্রাম মানুষের দুর্ভোগ

একটি রাস্তা দখল ও তিন গ্রাম মানুষের দুর্ভোগ

Rajarhatbd.com
মো: মোশাররফ হোসেন,
রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নে রতি মৌজার আজিজুল হক মেম্বারের (সাবেক) বাড়ির পাশ দিয়ে গাবুরহেলান যাওয়ার রাস্তাটি দখল করে বসত নির্মাণ করার খবর পাওয়া গেছে। এ কারনে উক্ত রাস্তাটি জনগণের চলাচল অনুপযোগী হয়েছে। সাম্প্রতিক ডাংরারহাট হইতে নাজিমখান যাওয়ার রাস্তাটি পাকা করনের কাজ আরাম্ভ হইলে উক্ত রাস্তার মাথাটি পকেট রাস্তা হিসেবে পাকা করনের কাজ করতে গেলে উক্ত দখলদার তা কোনভাবেই দখল মুক্ত করতে নারাজ।

এলাকাবাসী জানায় রাস্তায় কাজ করতে আসা শ্রমিকদের গোপনে টাকা দেয় দখলদার ব্যক্তি । টাকার বিনিময়ে শ্রমিক তার দখলের বাইরে রাস্তা পাকা করনের কাজ করবে। ঠিক এই পরিকল্পনা অনুযায়ী কাজ করতে গেলে মরহুম আবেদ আলী দর্জির বাড়ীর মুল জমির উপর রাস্তা চলে আসে। এমন খবর পেয়ে মরহুম আবেদ আলীর বড় ছেলে আফজাল হোসেন ঢাকা থেকে বাড়িতে এসে ইউএনও মহোদয়ের সহযোগীতায় সরকারি সার্ভেয়ারের সাহায্যে রাস্তা বের করে খুঁটি পুতে দেন। সে মাপ উল্টানোর জন্য সরকারি সার্ভেয়ারের সাথে বাগ্বিতন্ডায় জড়িয়ে পড়েন। অশ্লীল গালাগালির এক পর্যায়ে তা ত্রিমুখী হয়ে দাড়ায়। উক্ত এলাকায় রাস্তা দখলের অভিযোগ উঠেছে।

বর্ষার পানিতে রাস্তাটিতে প্রচুর পরিমাণে কাদা জমে এবং দখলের প্রভাবে উক্ত রাস্তাটি চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। এলাকাবাসী উক্ত স্থানটি পরিদর্শন করে দখল মুক্ত করে জনসাধারণের জন্য চলাচল উপযোগী করতে উপজেলা প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছে।