কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লীবিদ্যুৎ সমিতির উঠান বৈঠক

কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লীবিদ্যুৎ সমিতির উঠান বৈঠক

বিশেষ প্রতিনিধি:
পারস্পরিক সেবা ও বিদ্যুৎ সেবার মান উন্নয়নে কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় গতকাল রাজারহাট উপজেলার বিভিন্ন এলাকায় গ্রাহকদের সঙ্গে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী “শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ” শ্লোগান বাস্তাবায়নের উদ্দেশ্যে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন পল্লী বিদ্যুৎ সমিতিসমূহ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিদ্যুৎ সুবিধা জনগণের দোর গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষে বিদ্যুৎ সংযোগ প্রদান ও গ্রাহক প্রান্তে সেবার মান উন্নয়নের লক্ষে বাপবি বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) এর নির্দেশনা মোতাবেক সারা দেশে“উঠান বৈঠক” এর আয়োজন করা হয়।

এরই ধারাবাহিকতায় গত ২৭/০৮/২০১৯ ইং কুড়িগ্রাম জেলার রাজারহাট, ভুরঙ্গামারী, নাগেশ্বরী, ফুলবাড়ী, উলিপুর, চিলমারী ও কুড়িগ্রাম সদর এবং লালমনিরহাট জেলার আদিতমারী ও লালমনিরহাট উপজেলার প্রতিটি ইউনিয়নের বিভিন্ন এলাকায় ৩৩৬টি “উঠান বৈঠক” সম্পন্ন করেছে কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতি। উঠান বৈঠকে সমিতির জেনারেল ম্যানেজার ও বাপবি বোর্ডের নির্বাহী প্রকৌশলীসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা/ কর্মচারীগণ এ সময় উপস্থিত ছিলেন।

বৈঠকে উপস্থিত অত্র ওইসব এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ আপামর জনসাধারণ ও সমিতির গ্রাহক সদস্যদের উদ্দেশ্যে জেনারেল ম্যানেজার বলেন, সরকার বিনামূল্যে বিদ্যুৎ সুবিধা আপনাদের দোড়গোড়ায় পৌঁছে দিচ্ছে।

সংযোগের ব্যাপারে কোন দালাল বা প্রতারকের খপ্পরে আপনারা পড়বেন না। সমিতিতে এসে অফিস রশিদের বিনিময়ে প্রয়োজনীয় অর্থ জমা দিবেন। অবৈধ বিদ্যুৎ ব্যবহার থেকে নিজে বিরত থাকবেন ও অপরকেও পরামর্শ প্রদান করবেন এবং নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করবেন।

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে যেকোন সমস্যার জন্য সংশ্লিষ্ট অভিযোগ কেন্দ্রে অথবা সরাসরি সমিতি সদর দপ্তরে যোগাযোগ করার জন্য পরামর্শ প্রদান করেন। উল্লেখ্য, গণ-সচেতনতা বৃদ্ধি ও দুর্নীতি প্রতিরোধে বাপবি বোর্ডের মাননীয় চেয়ারম্যান মহোদয়ের নির্দেশক্রমে ইতিপুর্বে সমিতির সর্বত্র মাইকিং ও লিফলেট বিতরন করা হয়েছে।