রাজারহাটে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু : সুবিধাভোগী-১১,৮২৭ জন

রাজারহাটে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু : সুবিধাভোগী-১১,৮২৭ জন

নিজস্ব প্রতিবেদক:

কুড়িগ্রামের রাজারহাটে তালিকাভুক্ত রেশন কার্ডধারীদের মধ্যে ১০টাকা কেজি দরে চাল বিক্রয় শুরু হয়েছে।মঙ্গলবার(৭এপ্রিল) উপজেলার ০৭ (সাত) টি ইউনিয়নে মোট ১১,৮২৭ জন সুবিধাভোগীর মধ্যে এ চাল বিক্রি শুরু হয়েছে।
করোনা মহামারী পরিস্থিতিতে হতদরিদ্রদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একটি বিশেষ উপহার হলো রেশন কার্ডের মাধ্যমে ১০ টাকা কেজি করে চাল প্রদান।

জানা যায়,রাজারহাট উপজেলার ০৭ (সাত) টি ইউনিয়নে ফেয়ার প্রাইস কার্ডের মাধ্যমে চাল বিক্রয়ের জন্য ইতিমধ্যে ২৩ জন ডিলার নিয়োগ করা হয়েছে। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার(৭এপ্রিল) থেকে ডিলারগণ উপজেলার ২৩ টি স্থানে নির্ধারিত ১১,৮২৭ জন কার্ডধারী ব্যক্তির মধ্যে চাল বিক্রয় শুরু করেছেন।

চাল ক্রয়-বিক্রয়ের সময় সবাইকে করোনা বিধি মেনে চলার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে এবং এ বিষয়ে কোন অনিয়ম দেখলে সাথে সাথে ইউএনও-কে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

উপজেলার রাজারহাট ইউনিয়নে ১৭০১ জন, ছিনাই ইউনিয়নে ১৬৮০ জন, বিদ্যানন্দ ইউনিয়নে ১১৮০ জন, চাকিরপশার ইউনিয়নে ১৯৭০ জন, নাজিমখান ইউনিয়নে ১৪৫৮ জন, উমরমজিদ ইউনিয়নে ১৮১২জন এবং ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের ২০২২ জন উপকারভোগী এ সুবিধা পাবেন।

সকাল ০৯ টা হতে বিকেল ০৫ টা পর্যন্ত সপ্তাহে ০৩ দিন (সোম, মঙ্গল, বুধ) দোকান খোলা থাকবে। কার্ডধারী ছাড়া অন্য কেউ চাল তুলতে পারবে না এবং কার্ডপ্রতি ৩০ কেজি চাল ক্রয় করা যাবে বলে জানা গেছে।

এ ব্যাপারে উপজেলা প্রশাসন কঠোর বিধি নিষেধ আরোপ করেছে।